পেট্রোল ঢেলে ভাবির গায়ে আগুন দিলো দেবর, ৪ দিন পর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে দেবরের দেওয়া আগুনে দগ্ধ লতিফা বেগম (৪২) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার (২২ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

লতিফা বেগম উপজেলার রসুলুল্লাহবাদ ইউনিয়নের উত্তর দাররা গ্রামের প্রবাস ফেরত মো. জাকারিয়া আল আমিনের স্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন নবীনগর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সোহেল আহমেদ।

পরিবার সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে উত্তর দাররা গ্রামের জিন্নত আলী ব্যাপারীর ছেলে আরব আমিরাত প্রবাসী জাকারিয়ার সঙ্গে বিয়ে হয় একই উপজেলার কালগরা গ্রামে হেলাল সরকারের মেয়ে লতিফা বেগমের। তাদের সংসারে দুই ছেলে রয়েছে। বড় ছেলে আরব আমিরাত প্রবাসী ও আর ছোট ছেলে কলেজে পড়াশোনা করে। দেড় বছর আগে মো. জাকারিয়া দেশে ফিরেছেন।

লতিফা বেগমের স্বামী মো. জাকারিয়া সাংবাদিকদের বলেন, প্রায় সময় টাকার জন্য ঘরে আমার স্ত্রীকে উত্ত্যক্ত করতো আমার ছোট ভাই জালাল মিয়া। সে মাদকাসক্ত ছিল। কয়েকদিন আগেও তার সঙ্গে বাগবিতণ্ডা হয়েছিল। এ নিয়ে ক্ষুব্ধ ছিল জালাল। রবিবার দুপুরে আমি বাড়িতে ছিলাম না। লতিফা ঘরে বসে পিঠা তৈরি করছিল। এই সুযোগে পেছন দিক থেকে এসে তার গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন। এতে আগুনে তার সারা শরীর ঝলসে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান।

এই বিষয়ে নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) সোহেল আহমেদ সাংবাদিকদের জানান, এই ঘটনায় গৃহবধূর ভাই সাকির আহমেদ বাদী হয়ে গতকাল সন্ধ্যায় জালালকে প্রধান আসামি করে নবীনগর থানায় মামলা করেছেন। আসামিকে গ্রেফতারে একাধিক স্থানে অভিযান চলছে।