ওমরাহ করতে যাওয়ার পথে সৌদিতে ২ খালাতো ভাই নিহত, বাড়িতে শোকের মাতম

সৌদি আরবে বাস দুর্ঘটনায় কক্সবাজারের মহেশখালীর বড় মহেশখালী ইউনিয়নের মোহাম্মদ শেফায়েত ও মোহাম্মদ আসিফ নামের দুজন নিহত হয়েছেন। সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় সৌদি আরবের আসির প্রদেশের আবহা এলাকায় মাহায়েল রোডের একটি ব্রিজের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

এতে নিহত হন বাসের ২০ যাত্রী। এর মধ্যে আট জন বাংলাদেশি। এ ঘটনায় আরও ২৯ জন আহত হয়েছেন বলে সৌদি সরকার সে দেশের গণমাধ্যমেকে জানিয়েছেন।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, তারা দুজন সম্পর্কে আপন খালাতো ভাই। আসিফ বড় মহেশখালীর পূর্ব ফকিরাঘোনা গ্রামের আহমদ উল্লাহর এবং শাফায়েত বড় ডেইল এলাকার নুরুল ইসলামের ছেলে। তারা সৌদি আরবের আবহা ডিস্ট্রিক্টে কাজ করার সুবাদে কাছাকাছি থাকতেন। রোজায় ওমরাহ হজ করার জন্য দুজনেই মক্কার উদ্দেশে ছাড়া বড় বাসটিতে উঠেছিলেন। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দুজনই।

তাদের নিহতের খবর বাড়ি পৌঁছা মাত্রই শুরু হয়েছে শোকের মাতম। এই রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের লাশ সৌদির আল বাহা ডিস্ট্রিক্টের এক হাসপাতালের হিমঘরে রয়েছে বলে পরিবারে পক্ষ থেকে জানিয়েছে।

নিহতদের স্বজন নয়ন জানান, লাশ দেশে নিয়ে আসার বিষয়ে সে দেশে থাকা বাংলাদেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। দূতাবাসের সহায়তা ও পরামর্শক্রমে লাশ দেশে আনা হবে নাকি সে দেশে দাফন করা হবে এই বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। তাদের মৃত্যুতে বাড়ি ও ইউনিয়নজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।