বান্দরবানে গোলাগু‌লিতে নিহত ৮

বান্দরবা‌নের রোয়াংছ‌ড়ির সদর ইউনিয়নের খামতাম পাড়ায় পাহাড়ি দুই সশস্ত্র গ্রু‌পের গোলাগু‌লি‌তে আটজন নিহত হ‌য়ে‌ছেন। শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে রোয়াংছ‌ড়ির খামতাম পাড়া থেকে মরদেহগুলো উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে অস্ত্রধারী আরেক পক্ষের গোলাগুলি হয়। প‌রে‌ শুক্রবার সকালে সেখা‌নে গি‌য়ে জলপাই রঙের পোশাক পরিহিত আট জনের মরদেহ দেখ‌তে পে‌য়ে পু‌লিশে খবর দেন তারা। পু‌লিশ ঘটনাস্থ‌লে গি‌য়ে মরদেহগুলো উদ্ধার ক‌রে।

এদিকে কেএনএফ সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছে, তাদের সাত সদস্যকে হত্যা করা হয়েছে। নিহত সাত সদস্য হলেন- ভান দু বম, সাং খুম, সান ফির খাং বম, বয়রেম বম, জাহিম বম, লাল লিয়ান বম ও লালঠা জার বম। তবে নিহত আরেক জনের পরিচয় পাওয়া যায়নি।

রোয়াংছ‌ড়ি থানার ও‌সি আবদুল মান্নান বলেন, ‘খামতাম পাড়া এলাকা থে‌কে আট জনের গু‌লি‌বিদ্ধ মরদেহ উদ্ধার করা হ‌য়ে‌ছে। মরদেহগুলো বান্দরবান সদর হাসপাতাল ম‌র্গে আনা হয়েছে।’

খবর পেয়ে ঘটনাস্থলে এসেছেন জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম। তিনি বলেন, ‘পাহাড়ের দুটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে কী নিয়ে এই গোলাগুলির ঘটনা ঘটেছে, তা তদন্ত না করে বলা যাচ্ছে না। আমরা তদন্ত করছি। ঘটনার সঙ্গে যারাই জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।’