ঘন কুয়াশায় বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটঘন কুয়াশার কারণে মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ৭টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সব ধরনের ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী ও পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, দুর্ঘটনা এড়াতে ফেরি কর্তৃপক্ষ ফেরি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

ফেরি চলাচল বন্ধ রাখায় যানবাহন ও যাত্রী নিয়ে মাঝ পদ্মায় আটকা পড়েছে দুইটি ফেরি। এছাড়া, পাটুরিয়া ঘাটে পাঁচটি ও দৌলতদিয়া ঘাটে ৯টি ফেরি নোঙর করে রাখা হয়েছে।

ফেরি সেক্টরের ওই দুই কর্মকর্তা ফেরির মাস্টারদের উদ্ধৃতি দিয়ে জানান, ভোর থেকে ঘন কুয়াশা অব্যাহত থাকলে ক্রমেই ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যেতে থাকে। এতে করে নৌরুটের চ্যানেল দেখা কঠিন হয়ে পরে। বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করলে দুর্ঘটনা এড়াতে সকাল ৭টা থেকে কর্তৃপক্ষ  সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

পাটুরিয়া ঘাটের সহকারী  ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল বলেন, কুয়াশার মাত্রা কমে এলে সঙ্গে সঙ্গে ফেরি চলাচল শুরু হবে।