জিসিসি নির্বাচন: আ.লীগ-বিএনপিসহ চার মেয়র প্রার্থীকে সতর্ক করেছে কমিশন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনগাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র মেয়র প্রার্থীসহ মোট চার মেয়র  প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সতর্ক করেছে নির্বাচন কমিশন (ইসি)।  জিসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল এই তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার (২০ এপ্রিল) রাতে চার মেয়র প্রার্থীকে লিখিতভাবে সতর্ক করা হয়েছে।

কমিশনের চিঠি পাওয়া প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার, জাসদ (ইনু) প্রার্থী রাশেদুল হাসান রানা ও স্বতন্ত্র প্রার্থী এস এম সানাউল্লাহ।

রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল আরও জানান, ‘এই প্রার্থীরা যদি পরবর্তী সময়ে আচরণবিধি লঙ্ঘন করেন তাহলে নির্বাচনের বিধি অনুসারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া শনিবার (২১এপ্রিল) থেকে ১৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।’

গত ৩১ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৫মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩ এপ্রিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২৪ এপ্রিল প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের প্রতীক বরাদ্ব দেওয়া হবে।

গাজীপুর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৭ এবং সংরক্ষিত ওয়ার্ড ১৯টি। মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন।

আরও পড়ুন- 

গাজীপুরে আ. লীগ প্রার্থীর বিরুদ্ধে শোডাউনের অভিযোগ


গাজীপুর সিটি নির্বাচন: কাউন্সিলর পদে প্রার্থীতা ফিরে পেলেন ১৫ জন