৪ দফা দাবিতে বশেমুরবিপ্রবি’র কর্মচারীদের আন্দোলন

শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা চার দফা দাবিতে আনন্দোলন করছে

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা ৪ দফা দাবিতে আন্দোলনে নেমেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। আপগ্রেডেশনে স্বেচ্ছাচারিতা ও ওভার টাইমে বৈষম্যসহ নানা অনিয়মের প্রতিবাদে কর্মচারি সমিতি বিক্ষোভ সমাবেশ করেছে।

সোমবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্ত্বরে কর্মচারী সমিতির সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সহ-সভাপতি নাসির উদ্দিন মল্লিক, আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক তৌফিক আহম্মেদ প্রমুখ।

এসময় বক্তরা অভিযোগ করে বলেন,‘ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন কর্মচারীদের আপগ্রেডেশনের ক্ষেত্রে স্বেচ্ছাচারিতা, ওভার টাইমের ক্ষেত্রে বৈষম্য, আপগ্রেডেশন নীতিমালা সাংশোধনে তালবাহান, পারিতোষিকের ক্ষেত্রে বৈষম্যসহ বিভিন্ন অনিয়ময় করেছেন। এসব অনিয়ম বন্ধ করে তাদের ৪ দফা দাবি মেনে নেওয়া না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন-এর সঙ্গে কথা হলে তিনি সাংবাদিকদেরকে জানান, আন্দোলনরতদের বিষয়টি তিনি পরীক্ষা নিরীক্ষা করে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেবেন। এ বিষয়গুলো নিয়ে কর্মচারী সমিতির নেতাদের আজ  তার সঙ্গে আলোচনায় বসার কথা থাকলেও তারা তা না করে আন্দোলনের ডাক দিয়েছে।