সাড়ে ৬ লাখ টাকার জাল নোটসহ আটক ১

জাল নোটসহ আটক ব্যাক্তি

মাদারীপুরের রাজৈর উপজেলা থেকে ৬ লাখ ৫৯ হাজার ৬শ’ টাকার জাল নোটসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার বৈরাগীর বাজারের একটি কম্পিউটার দোকান থেকে তাকে আটক করা হয়।

আটক মিলন আলী চাঁপাইনবাবগঞ্জের কুনিপাড়া গ্রামের হাবিব আলীর ছেলে।

পুলিশ জানায়, আটক মিলন কাশিমপুর গ্রামের বৈরাগীর বাজারের জিয়াউল কম্পিউটার টাইপিং অ্যান্ড ইলেকট্রনিক্সের দোকানের ভেতর জাল তৈরি করার সময় টের পেয়ে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পুলিশ সেখান গিয়ে এক হাজার, পাঁচশ’ ও একশ’ টাকা মূল্যমানের ৬ লাখ ৫৯ হাজার ৬শ’ টাকাসহ তাকে আটক করে থানায় নিয়ে আসে। এ সময় জালটাকা তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটার ও প্রিন্টারসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা রাজৈর থানার ওসি (অপরাশেন) মোজাম্মেল হোসেন বলেন,‘এই ঘটনায় মাদারীপুরের রাজৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। জিয়াউল কম্পিউটার টাইপিং অ্যান্ড ইলেকট্রনিক্স দোকানের মালিক জিয়াউল হাওলদার পলাতক রয়েছে। মূল আসামি জিয়াউল। তাকে পাওয়া গেলে বিস্তারিত জানা যাবে। আটক মিলন আলী পুলিশের কাছে দাবি করেছে সে জিয়াউলের সঙ্গে পরিচিতির সুবাদে মাদারীপুরের রাজৈর বেড়াতে এসেছিল। আদালতে এই ঘটনায় আটক মিলন আলীর রিমান্ডের আবেদন করা হবে। তখন হয়তো আরো বিস্তারিত জানা যাবে।

রাজৈর থানার ওসি (তদন্ত) ইমতিয়াজ আহমেদ জানান, বৈরাগির বাজারের কম্পিউটার দোকানের মালিক জিয়াউলের সঙ্গে আটক হওয়া মিলন আলীর সম্পর্ক ছিল। সেই সুবাদে সে চাপাই নবাবগঞ্জ থেকে সেখানে বেড়াতে আসতো। কম্পিউটারে কালার প্রিন্টার ও অফসেট পেপার দিয়ে যে জাল টাকা বানানো হতো তা সহজেই ধরা যায়। তবে কেন তারা এই জাল টাকা বানিয়েছে তা স্পষ্ট নয়। এছাড়া এই ধরণের জাল টাকা তারা কোথাও বিলি করতে পেরেছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।