মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির প্রার্থীকে বিজয়ী করুন: কামরুল

অনুষ্ঠানে অন্যদের মধ্যে কামরুল ইসলাম (ছবি– প্রতিনিধি)

আসন্ন নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির প্রার্থীকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ১১টায় কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নের বড় মনোহরিয়ায় ছায়ানটের প্রতিষ্ঠিত নব-নির্মিত নালান্দা বিদ্যালয়ের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

কামরুল ইসলাম বলেন, ‘আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের প্রার্থীকে বিজয়ী করুন।’ এ ব্যাপারে ছায়ানটকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ‘ছায়ানট আমাদের বাঙালি সংস্কৃতিকে উজ্জীবিত করছে। ছায়ানটের মতো একটি বৃহৎ সংগঠন আমাদের দেশে সাংস্কৃতিক অঙ্গনের ধারক-বাহক হিসেবে কাজ করছে। সাংস্কৃতিক অঙ্গনে তাদের হাজার বছরের ঐতিহ্য রয়েছে। আমি আশা করবো, তারা এই সংগঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বিভিন্নভাবে আমাদের সহযোগিত করবে।’

খাদ্যমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে সাংস্কৃতিক অঙ্গনে ছায়ানট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই ছায়ানট সাংস্কৃতিক সংগঠনটি যেন আরও ভালোভাবে দেশে কাজ করতে পারে, সেজন্য সরকারের পক্ষ থেকে তাদের বিভিন্নভাবে সহযোগিতা করা হবে। কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে কেরানীগঞ্জে নালান্দা বিদ্যালয় নামে যে শিক্ষা প্রতিষ্ঠানটি চালু করা হয়েছে, আমি এর দ্রুত অগ্রগতি ও সাফল্য কামনা করছি।’

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলে– ছায়ানটের সভাপতি সানজিদা খাতুন, সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল ও আবুল হাসনাত, সাধারণ সম্পাদক লাইসা আহমেদ লিসা, তারানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক, ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী আবু সিদ্দিক প্রমুখ।