মাসোহারা না পেয়ে পোশাক শ্রমিককে হাতুড়ি পেটা

সাভারমাসোহারার টাকা না পেয়ে আরফান (৪৫) নামের এক পোশাক শ্রমিককে রড ও হাতুড়ি পেটা করে ডান পা ভেঙে দিয়েছে সন্ত্রাসী। শনিবার দুপুরে দিকে আশুলিয়ার জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সন্ত্রাসী বাবু, তুষার, তুহিন, সাইফুল ও এমরান সবাই জামগড়া এলাকার রুমান ভুইয়ার ডিস ব্যবসার সংযোগের কাজ করেন।

আহতের চাচাত ভাই রাজু আহম্মেদ বলেন, তার ভাই আশুলিয়ার জামগড়া এলাকায় ভাড়া বাড়িতে থেকে স্থানীয় এক্স্যসিলেন্ট সুয়েটার কারখানার নিটিং সেকশনে কাজ করেন। শনিবার দুপুরের খাবার শেষে  কর্মস্থলে যাচ্ছিলেন। জামগড়া এলাকার হিরন গার্মেন্টেসের সামনে গেলে স্থানীয় সন্ত্রাসী বাবু, তুষার, তুহিন, সাইফুল ও এমরান তার পথের গতিরোধ করে। তারা তার ভাইয়ের কাছে মাসোহারা হিসেবে ৫ হাজার টাকা দাবি করেন।  টাকা দিতে অপরাগতা প্রকাশ করলেই সন্ত্রাসীরা তার ওপর হামলা চালায়। পরে তাকে পাশের একটি বেকারির ভেতরে নিয়ে গিয়ে লোহার রড ও হাতুড়ি পেটা করে ডান পা ভেঙে রাস্তায় ফেলে রাখে। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তিনি আরও বলেন, ডিশ ব্যবসায়ীর ওই স্টাফরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। জামগড়া এলাকার পোশাক কারখানার শ্রমিকরা বেতন পেলেই তারা ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেয়। আরফান তার পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যক্তি।

এ বিষয়ে ডিশ ব্যবসায়ী রুমান ভুইয়া বলেন, অভিযুক্তরা সবাই তার অফিসের স্টাফ। তবে মারধরের ও মাসোহারা নেওয়ার বিষয়ে তিনি কিছুই জানেন না।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ হয়েছে। এছাড়াও খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।