সাভারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

সাভার

সাভারে ভুল চিকিৎসায় তানিয়া আক্তার (২০) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার (১০ জুন) সাভার থানা রোড এলাকার পলাশ হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার ওই হাসপাতালের আয়া শামসুন্নাহারকে (৪৫) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
সাভার মডেল থানার এসআই নাজমুল হোসেন বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।
নিহতের স্বামী আজিজ জানান, তারা আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকায় ভাড়া বাড়িতে থাকেন। সোমবার তার স্ত্রীর প্রসব ব্যথা শুরু হলে হাসপাতালের আয়ার কথায় পলাশ হাসপাতালে নিয়ে আসেন। এর কিছুক্ষণ পরই সন্ধ্যার দিকে কাউকে কিছু না বলেই হাসপাতাল কর্তৃপক্ষ তার স্ত্রীকে অপারেশন থিয়েটারে নিয়ে যায়। আধা ঘণ্টা পর একটি কাগজে স্বাক্ষর করিয়ে রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে তার স্ত্রীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করার কথা বলে।
এদিকে তার স্ত্রীকে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে নেওয়ার দুই ঘণ্টা আগেই তার মৃত্যু হয়েছে বলেও জানান তারা।
আজিজ অভিযোগ করেন, পলাশ হাসপাতাল কর্তৃপক্ষের ভুল চিকিৎসার কারণে আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। দায় এড়ানোর জন্য হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের ঢাকা মেডিক্যালে যেতে বলে।
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমজাদুল হক বলেন, ‘প্রসূতির মৃত্যুর বিষয়টি শুনেছি। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা হওয়ার পর আমরা ওই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।’