বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় ৬ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ

ফাইল ছবিগোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ৬ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জানিয়েছেন, গত ২১ সেপ্টেম্বর তৎকালীন ভিসি ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলনের সময় ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের রাফিজুল ইসলাম, নূরুদ্দিন নাহিদ, আরিফুল ইসলাম সাকিব, মো. মাজহারুল ইসলাম মিশন, রাহাত আল আহসান ও ইসমাইল শেখের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ওঠে। ওই বিষয়ে প্রথম তদন্ত কমিটি কোনও সুস্পষ্ট তথ্য দিতে না পারায় পুনরায় তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে ওই ৬ শিক্ষার্থীর সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তাদের তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

তাদের আগামী ১১ নভেম্বর সকাল ১০টায় শৃঙ্খলা বোর্ডের সামনে উপস্থিত হতে বলা হয়েছে। সেই সঙ্গে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ওই ৬ শিক্ষার্থীকে শ্রেণিকক্ষে উপস্থিত হতে নিষেধ করা হয়েছে।