যমুনায় ৪০ গরু নিয়ে নৌকাডুবি, ৩৬টি নিখোঁজ

যমুনা নদীমানিকগঞ্জের আরিচা ঘাটের অদূরে যমুনা নদীতে কোরবানির পশুবাহী একটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে।  শুক্রবার (২৪ জুলাই) বেলা সকাল পৌনে ৯টার দিকে নৌকাডুবির ঘটনায় ৩৬টি গরু ও একজন গরুর মালিক নিখোঁজ রয়েছেন। 

উদ্ধার হওয়া কয়েকজন গরুর মালিক জানিয়েছেন, ওই নৌকায় ৪০টি গরু ছিল। তারা সবাই গরু বিক্রির জন্য আসছিলেন। নদীতে প্রবল স্রোত ও ঝড়ো বাতাসে দুর্ঘটনাটি ঘটে। গরুর মালিকদের সবার বাড়ি পাবনা জেলার নগরবাড়ী, সাথিয়া, কাশিনাথপুরসহ বিভিন্ন এলাকায়।

আরিচা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুজিবুর রহমান জানিয়েছেন, নৌকায় থাকা ৪০ গরুর মধ্যে মাত্র চারটি গরু উদ্ধার হয়েছে। বাকি গরু ও নৌকার কোনও সন্ধান তারা পাননি।

তিনি আরও জানিয়েছেন, যে স্থানে নৌকাডুবির ঘটনা ঘটেছে সে স্থানের যমুনা নদীর পানির গভীরতা কম করে হলেও ১২০ ফুট হবে।  নদীতে প্রবল স্রোতের কারণে তাদের উদ্ধার তৎপরতা চালানো মুশকিল হয়ে পড়েছে। এজন্য তারা উদ্ধার কাজ আপাতত সমাপ্ত করেছেন।

গরুর মালিক পাবনা জেলার সাঁথিয়া উপজেলার মানপুর গ্রামের রহম আলী বিশ্বাস (৫০) জানিয়েছেন, ওই নৌকায় তার নিজের ৬টি গরু ছিল। তার প্রতিটি  গরুর দাম এক থেকে থেকে দেড় লাখ টাকা মূল্যের ছিল। 

পাবনার কাশিনাথপুর গ্রামের রজব আলী (৬৫) নিখোঁজ রয়েছেন। তার চারটি গরু ছিল।

নিখোঁজ রজব আলীর আত্মীয় সালাম জানিয়েছেন, তার ফুপার সন্ধান এখনও পাওয়া যায়নি।

গরুর মালিক আলম জানান, তার একটি গরু ছিল। সেটির দাম দেড় লাখ টাকা। 

নৌকায় থাকা আরেকজন রজব আলী মোল্লা জানান, তারা কোনোরকমে প্রাণে বাঁচলেও ৩৬টি গরু ও নৌকার কোনও হদিস পাননি।