প্রাক্তন স্বামীর এসিডে দগ্ধ পোশাক শ্রমিক

এসিড নিক্ষেপআশুলিয়ায় দোলনা আক্তার রিমা (১৮) নামের এক পোশাক শ্রমিককে এসিড নিক্ষেপ করেছে তার প্রাক্তন স্বামী। পরে তাকে উদ্ধার করে স্থানীয়রা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। ঘটনাস্থল থেকে স্থানীয়রা এসিড নিক্ষেপকারী রঞ্জু মিয়াকে আটক করে পুলিশে দিয়েছে।
বুধবার (২ ডিসেম্বর) রাত ১০টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার স্থানীয় একটি সড়কে এ ঘটনা ঘটে। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন। পোশাক শ্রমিক রিমা জামালপুর এলাকার মেলান্দহ গ্রামের দুলাল শেখের মেয়ে। তিনি জামগড়া এলাকায় ভাড়া বাড়িতে থেকে দি ড্রেস অ্যান্ড আইডিয়াস কারখানায় কাজ করতেন।

ওই নারী শ্রমিকের বাবা জানান, দুই বছর আগে তার মেয়ের সঙ্গে একই এলাকার রঞ্জু মিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাদের মধ্যে কলহ চলছিল। তিন মাস আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। তারপর থেকেই তার মেয়ে আশুলিয়ার জামগড়া এলাকায় ভাড়া বাড়িতে থেকে স্থানীয় কারখানায় কাজ করতো।

তিনি আরও জানান, বুধবার রাতে কারখানা থেকে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে। হামলার পর স্থানীয়রা রিমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। ঘটনাস্থল থেকে স্থানীয়রা রঞ্জুকে আটক করে পুলিশে দেয়।

এসআই ইকবাল হোসেন জানান, এই ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে। রঞ্জুকে আটক রাখা হয়েছে।