দুই বছরের দণ্ড এড়াতে ১৪ বছর পলাতক!

চেক জালিয়াতির মামলায় দুই বছরের সাজা এড়াতে ১৪ বছর পালিয়ে ছিলেন আব্দুল কুদ্দুস (৫০)। তবে শেষ রক্ষা হয়নি তার। বৃহস্পতিবার (৬ মে) মধ্যরাতে ফতুল্লা থানা পুলিশের হাতে গ্রেফতার হন তিনি। গ্রেফতার আব্দুল কুদ্দুস নারায়ণগঞ্জ সদর উপজেলার এনায়েত নগর ইউনিয়নের মুসলিমনগর এলাকার মৃত কালাই সর্দারের ছেলে।

পুলিশ জানায়, গ্রেফতার আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে ২০০৭ সালে পৃথক দুটি চেকের মামলায় টাঙ্গাইল দায়রা জজ তৃতীয় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরে একই বছর তার বিরুদ্ধে এক বছর করে দুই বছরের সাজার আদেশ দেন আদালত। এর পর থেকে একে একে ১৪ বছর ধরে পলাতক ছিলেন তিনি।

বৃহস্পতিবার (৬ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম, আসাদ ও মনিরুজ্জামান মুসলিমনগর এলাকায় আব্দুল কুদ্দুসের শ্বশুর বাড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করে।

এ বিষয়ে উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, গ্রেফতার আব্দুল কুদ্দুস দুটি মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি। ২০০৭ সাল থেকে সে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিলো। তথ্য প্রযুক্তির ব্যবহার এবং কিছুটা কৌশলগত অবস্থান গ্রহণ করে তাকে গ্রেফতার করতে সক্ষম হই আমরা।