পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা, থানায় জিডি

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে রো রো ফেরি ‘শাহজালাল’র ধাক্কার ঘটনায় মাদারীপুরের শিবচর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) রাত ১০টার দিকে জিডিটি করেন সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের। জিডি নম্বর ৮৯১।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আমির হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘পদ্মা সেতু কর্তৃপক্ষ জিডি করেছে। আমরা বিআইডব্লিউটিসিসহ অন্যান্য সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে তদন্ত করবো। কোনও স্যাবোটাজের (নাশকতার) বিষয় আছে কি-না তা খতিয়ে দেখা হবে।’

এদিকে জিডির চিঠিতে বলা হয়েছে, ফেরি শাহজালাল’র ধাক্কায় পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের পাইল ক্যাপের উপরেরভাগ ও সাইট ক্ষতিগ্রস্ত হয়। এর আগেও একাধিকবার বিআইডব্লিউটিসির ফেরি পদ্মা সেতুর পিলারে আঘাত হেনেছে। বিআইডব্লিউটিসিকে মৌখিক ও লিখিতভাবে সাবধানতার সঙ্গে ফেরি চালানোর অনুরোধ করেছিল সেতু কর্তৃপক্ষ। ফেরিটির ফিটনেস ও চালকের যোগ্যতা বা দক্ষতা ছিল কি-না, তা তদন্ত করে দেখার অনুরোধ করা হয়।

প্রসঙ্গত, শুক্রবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে ২৯টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট যাওয়ার সময় পথিমধ্যে রো রো ফেরি শাহজালাল নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে আঘাত করে। মাত্র তিন দিন আগে মঙ্গলবার (২০ জুলাই) রো রো ফেরি শাহ মখদুমও পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা দেয়।