অপহরণের ৬ দিন পর ডোবায় মিললো শিশুর লাশ

নরসিংদীর রায়পুরা উপজেলায় ইয়ামিন মিয়া (৮) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের বাখরনগর গ্রামের এক ডোবা থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

উত্তর বাখরনগর গ্রামের প্রবাসী জামাল মিয়ার ছেলে ইয়ামিন। এর আগে ১ ডিসেম্বর দশ লক্ষ টাকা মুক্তিপন দাবীতে অপহরণ করা হয়েছে মর্মে ওই শিশুটির মা শামসুন্নাহার বেগম  রায়পুরা থানায় লিখিত অভিযোগ করেন। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ২৮ নভেম্বর উত্তর বাখরনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন থেকে ইয়ামিনকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। পর দিন থেকে মোবাইল ফোনে কল করে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করা হয়। গত ১ ডিসেম্বর থানায় অভিযোগ করেন ইয়ামিনের মা। এরপর থেকে পুলিশ উদ্ধারে শুরু করলেও শিশুটির কোনও খোঁজ মেলেনি। শুক্রবার সকালে বাখনগর গ্রামের মোতালেব মিয়ার বাড়ির পেছনে এক ডোবা থেকে তার গলিত লাশ উদ্ধার করে পুলিশ। 

রায়পুরা থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আতাউর রহমান বলেন, দশ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিলো দুর্বৃত্তরা। শিশুটির মা বাদী হয়ে থানায় অভিযোগ করেছিলেন। অভিযোগপত্রে কারও নাম উল্লেখ না করলেও তিন জনকে সন্দেহ করেন বলে জানিয়েছিলেন। লাশ উদ্ধার করা হয়েছে। পরবর্তী সময়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।