কিশোরগঞ্জে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, বাসে আগুন

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বিজয় দিবসে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মকসুদ মিয়াসহ নয় জন আহত হয়েছেন। এ সময় একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ ও সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সোহরাব উদ্দিন দলীয় নেতাকর্মী নিয়ে উপজেলা পরিষদ এলাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে গেলে এমপি নূর মোহাম্মদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল এবং বাসে অগ্নিসংযোগের ঘটনায় রণক্ষেত্রে পরিণত হয় উপজেলা পরিষদ। পরে টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।   

যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিয়েছে দৃর্বৃত্তরা

এরপর দুপুর ১২টার দিকে পাকুন্দিয়া-মির্জাপুর সড়কে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই বাসটি পুড়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি। এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান বলেন, ‘ফুল দেওয়াকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক এমপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে নয় জন আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সংঘর্ষের একপর্যায়ে উত্তেজিত জনতা বাসে আগুন দেয়। পুলিশ দুই রাউন্ড টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।