নাসিক নির্বাচন

ফিঙ্গার প্রিন্ট না মেলায় ভোট দেওয়া হলো না সালামের

নারায়ণগঞ্জ সিটির অভিভাবক বেছে নিতে ভোট দিচ্ছেন স্থানীয়রা। রবিবার (১৬ জানুয়ারি) সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট চলবে ৪টা পর্যন্ত। ভোট দিতে বিভিন্ন কেন্দ্রে সকাল থেকেই ভিড় দেখা গেছে। অনেককে সকাল সকাল ভোট দিয়ে অফিসে যেতে তাড়াহুড়ো করতেও দেখা যায়। তবে ভোট দিতে গিয়ে ফিঙ্গার প্রিন্ট না মেলায় বিপাকে পড়েছেন অনেকে। 

কথা হয় নারায়ণগঞ্জের শিশুবাগ এলাকার আলী আহমদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে আসা বেসরকারি চাকরিজীবী আব্দুস সালামের সঙ্গে। 

তিনি বলেন, সকাল সকাল ভোট দিয়ে অফিসে যেতে চেয়েছিলাম। তবে তার আর হলো না। আমার ফিঙ্গারের সঙ্গে ডাটাবেজের ফিঙ্গার প্রিন্ট মিলছে না। তাই ভোটটা আর দেওয়া হলো না। মনটা খুব খারাপ হয়ে গেছে। 

তিনি আরও জানান, বিকাল ৩টার দিকে ফের কেন্দ্রে আসতে বলেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। তখন হয়তো ভোট দেওয়া যাবে বলে জানান তিনি। 

একই কেন্দ্রে নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ভোট দেবেন। 

এদিকে ফিঙ্গার প্রিন্ট না মেলার বিষয়টিকে টেকনিক্যাল ফল্ট হিসেবে দেখছেন সংশ্লিষ্ট কেন্দ্রের নির্বাচনি কর্মকর্তা আবু খালেদ মোহাম্মদ রায়হান। তিনি বলেন, যদি ফিঙ্গার না মেলে ন্যাশনাল আইডি দিয়েও ভোট  দেওযা যাবে। যাদের এমন সমস্যা হবে তারা সবাই ন্যাশনাল আইডি দেখিয়ে ভোট দিতে পারবেন। 

তিনি জানান আলী আহমদ চুনকা বালিকা উচ্চ বিদ্যালয়ে মোট ৪১০০ ভোটার রয়েছে। এরমধ্যে ২০৬৮ জন পুরুষ ও ২০৩২ নারী ভোটার।