বিজয়ের ভি নয়, ‘সংগ্রামের চিহ্ন’ দেখালেন তৈমুর আলম

বিজয়ের ভি নয়, এক আঙুলে ‘সংগ্রামের’ চিহ্ন দেখালেন স্বতন্ত্র প্রার্থীর তৈমুর আলম খন্দকার। রবিবার (১৬ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদরাসায় ভোট প্রদান শেষে তিনি এমন চিহ্ন দেখান। পরে সংক্ষিপ্ত মোনাজাতও করেন তিনি।

ভোটদান শেষে গণমাধ্যম কর্মীরা তাকে বেশ কয়েকবার ভি চিহ্ন দেখানোর জন্য অনুরোধ করেন। কিন্তু তিনি মাথা নেড়ে দিয়ে ‘ভি চিহ্ন’ দেখাতে অস্বীকৃতি জানান। এক পর্যায়ে তিনি হাতের শাহাদাত আঙুল উঠিয়ে ‘সংগ্রামের চিহ্ন’ দেখান। পরে দুই হাত তুলে তিনি দোয়া করেন।

পরে তিনি গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি সুষ্ঠু ভোট হলে লক্ষাধিক ভোটে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার অভিযোগ করেন, একটি কেন্দ্রে তার এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। তাছাড়া আইডি কার্ডের জন্য অনেক কেন্দ্রে ভোটারদের ঢুকতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

তিনি কোনও এলাকায় যাতে বহিরাগতদের প্রবেশ করতে দেওয়া না হয় সে জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি আহ্বান জানান।

ভোট দেওয়া শেষে মোনাজাত করেন তিনি (ছবি: শাহেদ শফিক)

তৈমুর আলম খন্দকার আরও বলেন, এখন পর্যন্ত ভোটের পরিবেশ ভালো রয়েছে। চূড়ান্ত ভালো বলবো ভোটের শেষ। সুষ্ঠু ভোট হলে আল্লাহর রহমতে লক্ষাধিক ভোটের ব্যবধান হবে। সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন এর ৫ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রে একজন এজেন্ট এ প্রবেশ করতে দেয়নি প্রিজাইডিং অফিসার। আমি ওই এলাকার আমাদের নেতাদের বিষয়টি দেখার জন্য বলেছি এবং এটি দেখার জন্য আমি নিজেও সেখানে যাচ্ছি। ভোটের পরিবেশ আপাতত ভালো দেখছি কিন্তু চূড়ান্ত ভালো বলবো ভোটের শেষে। 

কেন্দ্র থেকে সিসি ক্যামেরা সরিয়ে নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আমি মনে করি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার প্রয়োজন রয়েছে।