নিজেরা ভালো কাজ করবে অন্যদেরও উৎসাহ দেবে: রাষ্ট্রপতি

বাংলাদেশ স্কাউটস সদস্যদের উদ্দেশে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেম, দেশের মানুষের প্রতি কর্তব্য ও মমত্ববোধ সবসময় জাগ্রত রাখতে হবে। সেবাধর্মী কার্যক্রম ভবিষ্যতে আরও বিস্তৃতি করে মানুষের আস্থা অর্জন করতে হবে। স্কাউটসের প্রতিটি সদস্যকে দৃষ্টান্ত হয়ে থাকতে হবে। মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করতে হবে। নিজেরা ভালো কাজ করবে এবং অন্যদেরও ভালো কাজে উৎসাহ দেবে।’

রবিবার (২৭ মার্চ) বিকালে কিশোরগঞ্জের মিঠামইনে মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজে তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও স্কাউটস ক্যাম্পের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এ কথা বলেন।

তরুণ প্রজন্মই আগামী দিনে দেশের কাণ্ডারি উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘জাতির পিতার স্বপ্নের ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ তোমাদের হাতে। এ জন্য তোমাদের যোগ্য ও দক্ষ হয়ে উঠতে হবে।’

বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন- বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান ও ক্যাম্প সাংগঠনিক কমিটির সভাপতি এম এম ফজলুল হক আরিফ।

এর আগে, বিকাল সোয়া ৩টার দিকে রাষ্ট্রপতি ঢাকা থেকে হেলিকপ্টারে করে কিশোরগঞ্জের উদ্দেশে রওনা হন। মিঠামইনে পৌঁছানোর পর বিকাল সোয়া ৪টার দিকে সেখানকার ডাকবাংলোয় তাকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে তিনি মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজে তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও স্কাউটস ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। আগামীকাল তিনি মিঠামইনের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করে ইটনা উপজেলায় গিয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।