‘আমাকে সবাই মাফ করে দিয়েন’

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইমন খন্দকার নামে এক কলেজছাত্র ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

তিনি উপজেলার কাঞ্চন পৌরসভার ত্রিশকাহনীয়া এলাকার ইলিয়াছ খন্দকারের ছেলে। রূপগঞ্জের সরকারি মুড়াপাড়া কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

ইমন তার ফেসবুকে লেখেন, ‘আমাকে সবাই মাফ করে দিয়েন, যদি কারও কাছে ভুল করে থাকি। মামা আপনি আমার মাইরে (মাকে) আর বোনরে দেইখেন। লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সা.)।’

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে ইমনের বাবা ইলিয়াছ খন্দকার কাউকে না জানিয়ে তার মা ও বোনকে রেখে অন্যত্র বিয়ে করে চলে যান। পরিবারের হাল ধরতে ইমন দুই মাস আগে ব্যাটারিচালিত অটোরিকশা চালিয়ে সংসার চালাচ্ছিলেন। কিন্তু কিছুদিন আগে তার সেই অটোরিকশাটিও চুরি গেছে। এরপর থেকে ইমন মানসিকভাবে ভেঙে পড়েন।

মঙ্গলবার সেহরির সময় ফেসবুকে স্ট্যাটাস ঘরের আড়ার সঙ্গে ফাঁস দেন। সকালে ঘরের ভেতর ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিজানুর রহমান বলেন, ‘লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা হবে। তদন্ত করে বিস্তারিত বলা হবে।’