সিরাজদিখানে সংঘর্ষের ঘটনায় টেঁটাসহ আটক ২৯

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি গ্রামে আধিপত্য বিস্তার ও আবাসন ব্যবসা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২৯ জনকে আটক করেছে পুলিশ। এ সময় প্রায় ছয় শতাধিক টেঁটা উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, বালুচর ইউনিয়নের খাসকান্দি, চরপানিয়া ও চান্দেরচর এলাকায় প্রায় ২০টিরও বেশি আবাসন কোম্পানি আছে। এসব কোম্পানির জমি কেনাবেচা, মাটি ভরাটের টাকা ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ দীর্ঘদিনের। সম্প্রতি নিরাপদ সিটি হাউজিং কোম্পানি নিয়ে বাতেন ও কামিজুদ্দিন গ্রুপের মধ্যে বিরোধ দেখা দেয়। শনিবার (৭ মে) রাত সাড়ে ১০টায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। 

এ ঘটনায় উভয় পক্ষের দুটি মামলা হয়েছে। সোমবার (৯ মে) সারাদিন খাসকান্দি, পানিয়ারচর ও চান্দেরচর এলাকায় অভিযান চালিয়ে আব্দুল বাতেনসহ ২৯ জনকে আটক করা হয়েছে। অভিযানে আব্দুল বাতেনের বাড়িসহ কয়েকটি বাড়ি থেকে প্রায় ছয় শতাধিক টেঁটা উদ্ধার করা হয়। 

সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) রাশেদুল ইসলাম জানান, শনিবারের ঘটনায় দুটি মামলা হয়েছে। আরও একটি মামলা প্রক্রিয়াধীন। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নির্দোষদের ছেড়ে দেওয়া হবে।