বিয়ের আগে ঘরে ঝুলছিল তরুণের লাশ

ঈদুল আজহার দিন রাতে প্রেমিকার সঙ্গে বিয়ের কথা ছিল রোমান শেখের (১৮)। তার আগেই গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কোষাদিয়া গ্রামে নিজ বাড়ি থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।

রোমান শেখ ওই গ্রামের আশরাফুল ইসলামের ছেলে। সে স্থানীয় বরমী বাজার উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়তো বলে জানা গেছে।

সোমবার সকালে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, খবর পেয়ে রবিবার রাত সাড়ে ৯টায় শ্রীপুর উপজেলা হাসপাতাল থেকে লাশ উদ্ধার করা হয়েছে।

স্বজনদের বরাত দিয়ে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) অমল চন্দ সরকার জানান, ঈদের কেনাকাটার জন্য পাঁচ হাজার টাকা চেয়েছিল রোমান। গত শনিবার তাকে তিন হাজার টাকা দেওয়া হয়। এলাকার এক মেয়ের সঙ্গে রোমানের প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি তার বাবা জানতেন না। জানাজানি হওয়ার পর দুই পরিবারের লোকজন বসে রবিবার রাতে বিয়ে পড়ানোর সিদ্ধান্ত হয়। 

ঈদের দিন ঘোরাঘুরির পর বিকাল ৪টায় বাড়িতে ফিরে নিজ ঘরে ঢোকে রোমান। ৫টার দিকে তার ভাবি সাজেদা আক্তার ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখে সবাইকে ডাক দেন। উদ্ধার করে দ্রুত শ্রীপুর উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। কোনও অভিযোগ না থাকায় আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান এসআই।