ঈদের দিনে হত্যা, যুবক গ্রেফতার

ঈদের দিনে ফরিদপুর শহরের পূর্ব খাবাসপুর মোড়ে ছুরিকাঘাতে আইনউদ্দিন মোল্যাকে (৭৫) হত্যার ঘটনায় জড়িত তাসিন তালুকদারকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। তাসিন শহরের পূর্ব খাবাসপুর মহল্লার মিন্টু তালুকদারের ছেলে। মঙ্গলবার (১২ জুলাই) ফরিদপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা।

জামাল পাশা জানান, ঈদের দিন রবিবার (১০ জুলাই) দুপুর ১টার দিকে শহরের পূর্ব খাবাসপুর মোড়ে বন্ধ থাকা জয় বিজয় হোটেলের সামনে দাঁড়িয়ে মোবাইল দেখছিল তাসিন। এ সময় বাসা থেকে বের হওয়ার সময় তাসিনের পায়ের সঙ্গে ধাক্কা লাগে নিহত আইনউদ্দিনের ছেলে বিজয়ের। বিষয়টি নিয়ে দু'জনের মধ্যে তর্কবিতর্ক হয়।

ছেলের সঙ্গে ঝগড়া, ছুরিকাঘাতে মরলেন বাবা

এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। ওই সময় তাসকিন সেখান থেকে চলে গিয়ে কিছুক্ষণ পর ফিরে আসে। তখন বিজয়ের বাবা আইনউদ্দিন মোল্যা বিজয় ও তাসিনের মধ্যকার বিবাদ মিটিয়ে দেওয়ার জন্য তাসিনের মাথায় হাত বুলিয়ে দেন। ওই সময় বৃদ্ধ আইনউদ্দিন মোল্যার বুকে ছুরি দিয়ে আঘাত করে তাসিন।

পরে আইনউদ্দিন মোল্যাকে মুমূর্ষু অবস্থায় ফরিদপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল পাঠান। সেখানে নিয়ে গেলে পরীক্ষা নিরীক্ষা শেষে চিকিৎসক আইনউদ্দিন মোল্যাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ পেয়ে পুলিশ পৌঁছে মৃতদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং ময়নাতদন্তের জন্য মৃতদেহ মর্গে পাঠায়। পরবর্তীতে কোতোয়ালি থানা পুলিশ অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত তাসিন তালুকদারকে সোমবার দিবাগত রাতে শহরের খাবাসপুর এলাকা থেকে আটক করে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, হত্যার ঘটনায় কোতোয়ালি থানায় মামলা (নম্বর- ৩৭, তারিখ-১২-০৭-২০২২, ধারা-৩০২ পেনাল কোড) হয়েছে। এছাড়াও তাসিনের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে বলে জানান তিনি।