পাকুন্দিয়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে বেশ কয়েকজন আহতের খবর পাওয়া গেছে। টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে পুলিশ।

শনিবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় পৌর সদরের সৈয়দগাঁও চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। 

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পাকুন্দিয়া উপজেলা বিএনপির নেতা-কর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সৈয়গাঁও থেকে উপজেলা সদরে প্রবেশের চেষ্টা করেন। এ সময় পুলিশ বাধা দিলে নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। বিএনপি নেতা-কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের নেতা-কর্মীরা শান্তিপূর্ণ সমাবেশে অংশ নিয়েছিলেন। সমাবেশ বানচাল করতে পুলিশ হামলা চালায়।’

পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপের বিষয়ে তিনি বলেন, ‘নেতা-কর্মীদের ওপর হামলা করায় পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।’

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকার জানান, বিএনপির কর্মসূচি থেকে পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে বিক্ষোভকারীরা। এতে পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।