যুবলীগ নেতাসহ দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জে হত্যা মামলায় ঘিওর উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ইফতে আরিফসহ দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামিরা হলেন- মানিকগঞ্জের ঘিওরের পুখুরিয়ার মফিজউদ্দিনের ছেলে ইফতে আরিফ (৩৭)। তিনি ঘিওর উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক পদে রয়েছেন। অন্যজন হলেন শিবালয়ের অন্বয়পুর গ্রামের মৃত নগেন্দ্র সূত্রধরের ছেলে মন্টু সূত্রধর (৪৫)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১২ সালের ৬ জুলাই দুপুরে হযরত আলীকে আসামিরা গুরুতর আহত করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে নিহতের ছোট ভাই আলমগীর হোসেন বাদী হয়ে ঘিওর থানায় ওই তিন জনের নামে হত্যা মামলা করেন।

তৎকালীন ঘিওর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুস সাত্তার ২০১৪ সালের ১২ আগস্ট তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। বিচারিক আদালতে ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে এ রায় দেন। মামলা চলাকালে আসামি বাসুদেব শর্মা মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

মামলার রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামি পক্ষের আইনজীবী জহিরুল ইসলাম উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।