ঢাকামুখী যান চলাচল কম, মোড়ে মোড়ে তল্লাশি

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ আজ। এই সমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক অঙ্গনে কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। এ অবস্থায় বাড়তি নিরাপত্তার জন্য দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আসা ঢাকামুখী বিভিন্ন যানবাহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এতে কমে গেছে ঢাকাগামী যাত্রী ও যানবাহন।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে শুক্রবার সারারাত গোয়ালন্দঘাট থানা পুলিশের ওসি স্বপন কুমার মজুমদারের নেতৃত্বে পুলিশের একটি দল বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়েছে। রাত শেষে সকাল থেকেও চলছে নজরদারি ও তল্লাশি।

দৌলতদিয়া ঘাট এলাকার রিকশাচালক মো. হোসেন শেখ বলেন, ‌মহাসড়কে আজ গাড়ি খুব কম। ঢাকায় বিএনপির মহাসমাবেশ বলে যাত্রী ও যানবাহন নেই বললেই চলে। এদিকে পুলিশ প্রতিটি যানবাহন চেক করছে।’

রাজবাড়ীতে মোড়ে মোড়ে তল্লাশি

ওসি স্বপন কুমার মজুমদার বলেন, ‘১ ডিসেম্বর থেকেই আমাদের বিশেষ অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় মহাসড়কের গাড়িতে তল্লাশি চলছে। তাছাড়া মহাসড়কে নিরাপত্তার কারণে নিয়মিতই যাত্রী ও যানবাহনে তল্লাশি চালিয়ে থাকেন তারা। সড়কে যানবাহন ও যাত্রীর সংখ্যা খুবই কম। বিগত ২২ ঘণ্টায় দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে মাত্র ৯৮টি যাত্রীবাহী বাস পার হয়েছে। তল্লাশিকালে কাউকে আটক করা হয়নি।’

উল্লেখ্য, রাজধানীর গোলাপবাগ মাঠে আজ বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ হবে। সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত এবং বিএনপির মহাসচিবসহ চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।