নারায়ণগঞ্জে বিএনপির ৫ নেতা কারাগারে

নাশকতার মামলায় নারায়ণগঞ্জে বিএনপির পাঁচ নেতার জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামস জগলুল হোসেন এই আদেশ দেন।

জামিন বাতিল করা বিএনপির পাঁচ নেতা হলেন- নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহেদ আহমেদ, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রাফিউদ্দিন রিয়াদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সমন্বয়ক হারুন শেখ, ১৭ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা জাকির হোসেন ও ১৫ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মাসুম।

বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী আবু আল ইউসুফ খান টিপু বাংলা ট্রিবিউনকে বলেন, নাশকতার মামলায় বিএনপির পাঁচ নেতার জামিন বাতিল করেছেন। উচ্চ আদালত থেকে তারা ছয় মাসের জামিনে ছিলেন। আদালত ছয় মাস আগে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল। সে অনুযায়ী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। এ সময় পাঁচ জনের জামিন নামঞ্জুর করেছে আদালত। সেই সঙ্গে আরও ১৪ জন নেতাকর্মীর জামিন বহাল রেখেছেন আদালত।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, বিএনপির পাঁচ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, গত ১ ডিসেম্বর নারায়ণগঞ্জ সদর থানায় বিএনপির ৬৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। এই মামলায় শহরের চাষাঢ়ায় মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়। পরে আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছেন।