দাওয়াত থেকে ফেরার পর আ.লীগের দুই নেতাসহ ৩ জনের মৃত্যু

কিশোরগঞ্জের কুলিয়ারচরে খাদ্যে বিষক্রিয়ায় উপজেলা আওয়ামী লীগের দুই সাংগঠনিক সম্পাদকসহ তিন জনের মৃত্যু হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে কুলিয়ারচর থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের পরিবারের লোকজনের বরাত দিয়ে ওসি জানান, আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন গিয়াস (৫৭), জহির রায়হান (৫৮) এবং ভাটি দোয়ারিয়া এলাকার বাসিন্দা ডাক্তার গোবিন্দ বিশ্বাসের (৪৫) মৃত্যু হয়।

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে, রাতে খাবারের বিষক্রিয়ার প্রভাবে এমন ঘটনা ঘটতে পারে। তাদের লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর সঠিক কারণ বলা যাবে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, গিয়াস উদ্দিন ও জহির রায়হান ভালো বন্ধু ছিলেন। শনিবার রাতে তারা এক ঘনিষ্ঠজনের বাড়িতে অনুষ্ঠানে গিয়েছিলেন। সঙ্গে ছিলেন প্যানেল মেয়র হাবিবুর রহমান। সেখানে খাওয়া-দাওয়া শেষে রাতে ফেরার পর থেকে তিন জনই অসুস্থবোধ করেন। পরদিন সকালে হাবিবুর রহমানকে জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে গতকাল ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। সোমবার ভোরে গিয়াস ও জহিরকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে প্রথমে মারা যান গিয়াস। এরপর হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে জহির রায়হানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান।