ঈদ ঘিরে সক্রিয় ছিনতাইকারী চক্র, দলনেতাসহ গ্রেফতার ৮

আসন্ন পবিত্র ঈদুল ফিতর ঘিরে সক্রিয় হয়ে উঠেছে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এই চক্রের দুই দলনেতাসহ আট সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। শনিবার রাতে টঙ্গী পূর্ব থানার টঙ্গী রেলস্টেশন রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

রবিবার (৩১ মার্চ) দুপুরে তাদের গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন র‌্যাব-১ সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান। গ্রেফতারকৃত দুই দলনেতা হলো মো. ওয়াসিম (২৫) ও মো. আল আমিন (৩২)। চক্রের সদস্যরা হলো মো. রাজু মিয়া (২১), মো. আসাদুজ্জামান ওরফে তমাল (২২), মো. ফরিদ (২৬), মো. সাগর হোসেন (২৬), আব্দুল মজিদ ওরফে মুন্না (৩২), মো. রাসেল (৩০)। তাদের কাছ থেকে আটটি ছুরি, ৯টি মোবাইল ফোন এবং নগদ এক হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

মাহফুজুর রহমান বলেন, ‘আসন্ন ঈদ ঘিরে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও কিশোর গ্যাংয়ের তৎপরতা বেড়েছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে আঘাত করে, প্রাইভেটকার, মোটরসাইকেল, গাড়ি, টাকা-পয়সা, মোবাইল ও স্বর্ণালংকার ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলেছে। গত ২৬ মার্চ টঙ্গীতে র‍্যাবের কন্ট্রোলরুম স্থাপনের পর থেকে ছিনতাই বিষয়ক প্রচুর অভিযোগ র‍্যাব-১-এর কাছে আসে। এরই পরিপ্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি বাড়ায়। রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের সঙ্গে জড়িত সংঘবদ্ধ চক্রকে শনাক্ত করতে সক্ষম হয়। এরই ধারাবাহিকতায় শনিবার রাতে টঙ্গী রেলস্টেশন রোড এলাকা থেকে ছিনতাই চক্রের দুই দলনেতাসহ আট জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।’