৮ ঘণ্টা পর থানা ছাড়লেন মেয়র আইভী

IMG_20160331_001945

নারায়ণগঞ্জে ঢাকার হাতিরঝিল আদলে নির্মাণাধীন পার্কের ঠিকাদার জাকির হোসেনকে ছাড়িয়ে নিতে ব্যর্থ হয়ে বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টার দিকে থানা ত্যাগ করলেন মেয়র আইভী। ওই ঠিকাদারকে ছাড়িয়ে নিতে বুধবার রাত সাড়ে ১০টা থেকে বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টা পর্যন্ত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী থানায় অবস্থান করেন।

সদর মডেল থানার ওসি আব্দুল মালেক জানান, বুধবার সন্ধ্যায় রেলওয়ে কর্তৃপক্ষের দায়ের করা মামলার আসামি ঠিকাদার জাকির হোসেনকে রাত পৌনে দশটার দিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের খবর পেয়ে রাত সাড়ে ১০টা দিকে সদর মডেল থানায় হাজির হন মেয়র আইভীসহ আওয়ামী লীগ যুবলীগের নেতাকর্মীরা। ওই সময় আইভীর সঙ্গে সিটি করপোরেশনের প্যানেল মেয়র মনিরুজ্জামান মনির, জেলা যুবলীগ সভাপতি আবদুল কাদির প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আব্দুল মালেক পিপিএমকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভী বলেন,‘আমি থানার ভেতর থেকে এক পাও নড়বো না। কার নির্দেশে এই মামলা হয়েছে সেটা জানতে চাই। কাল থেকে আর উন্নয়ন কাজ চলবে না। উন্নয়ন কাজ বন্ধ থাকলে প্রয়োজনে পদত্যাগ করবো। এই শহর শামীম ওসমানের শহর। শামীম ওসমানই থাকুক।’ এসময় তাদের সঙ্গে থানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের তুমুল বাকবিতণ্ডার হয়।

পরে মেয়র আইভী সাংবাদিকদের বলেন, ‘কোনও অপরাধ ছাড়া আমাদের ঠিকাদারদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। ঠিকাদার জাকিরকে কাজ আমি দিয়েছি। মামলা করলে আমার বিরুদ্ধে করেন। গ্রেফতার করতে হলে আমাকে করেন। একটি বিশেষ মহলের নির্দেশে মামলা হচ্ছে। সিটি করপোরেশনের উন্নয়ন কাজে ব্যাঘাত সৃষ্টি করা হচ্ছে। প্রয়োজন হলে আমি সারা রাত থানায় থাকবো। প্রয়োজনে সকালে আমাকেও আদালতে চালান করা হোক। নির্দোষ ব্যক্তিদের থানায় রেখে আমি বাড়ি যাব না। একের পর এক আমাদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে। এর আগে আমার ভাই উজ্জল, ভাগ্নে, ঠিকাদার সুফিয়ানের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আমার অপরাধ আমি ত্বকী হত্যার বিচার চেয়েছি। সেভেন মার্ডারের বিচার চেয়েছি। নাট্যকার চঞ্চল হত্যার বিচার চেয়েছি। এজন্য বিশেষ মহল আমার বিরুদ্ধে লেগেছে।’

গত ২৭ জানুয়ারি রেলওয়ের কয়েকজন কর্মকর্তা লেক ও পার্ক নির্মাণের কাজ বন্ধ করতে গেলে স্থানীয় লোকজন তাদের ধাওয়া করে। বুধবার (৩০ মার্চ) সন্ধ্যায় রেলওয়ের কানুনগো ইকবাল মাহমুদ বাদী হয়ে নাসিকের ঠিকাদার আবু সুফিয়ানকে প্রধান আসামি করে রত্না এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেনসহ ৭-৮ জনের নামে মামলা করেন। রেলওয়ের জায়গা লিজ না নিয়ে জোরপূর্বক নির্মাণ কাজ করা হচ্ছে বলে মামলায় উল্লেখ করা হয়।

উল্লেখ্য ঢাকার হাতিরঝিলের আদলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) উদ্যোগে শহরের জিমখানায় লেক ও বিনোদন পার্ক নির্মিত হচ্ছে। যার ব্যয় ধরা হয়েছে ৭ কোটি ৭৪ লাখ ৯৮ হাজার টাকা। এর ঠিকাদারী প্রতিষ্ঠান হলো মেসার্স রত্না এন্টারপ্রাইজ। যার মালিক হলেন জাকির হোসেন। এরইমধ্যে প্রকল্পটির অনেকখানি কাজও শেষ হয়েছে।

/জেবি/