যশোরে স্কুলের পিকনিক বাস খাদে, আহত ২৫

Jessore pic bus Accident Pic 1যশোর-নড়াইল সড়কের বাউলিয়া এলাকায় একটি স্কুলের পিকনিক বাস (টাঙ্গাইল-জ-০৪-০০৭০) নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ২৫ জন আহত হয়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
আহতদের মধ্যে দুই শিক্ষক, দুই অভিভাবক এবং নয় শিক্ষার্থীকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে প্রধান শিক্ষকের অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে রেফার করা হয়েছে।
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার পার্বতীপুর কলকাকলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে একটি বাস বনভোজনের উদ্দেশে নড়াইলের লোহাগড়া উপজেলায় অবস্থিত ‘নিরিবিলি পিকনিক স্পটে’ যাচ্ছিল।
স্কুলটির শিক্ষক মাহমুদা আক্তার জানান, সকাল ৮টার দিকে বাসটি লোহাগড়ার উদ্দেশে রওনা দেয়। বেলা ১১টার দিকে যশোর-নড়াইল সড়কের বাউলিয়ার কাছে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে খাদে পড়ে যায়।
যশোর কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর একাধিক গাড়ি দুর্ঘটনাস্থলে যায়। তারা স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে জেনারেল হাসপাতালে আনে। কর্তব্যরত চিকিৎসকরা আহতদের বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করেন।
হাসপাতাল সূত্র জানায়, আহতদের মধ্যে স্কুলের প্রধান শিক্ষক কাজেম হোসেন ও সহকারী শিক্ষক মাহমুদা আক্তার, অভিভাবক তোফাজ্জেল হোসেন ও মমতাজ এবং শিক্ষার্থী সুমাইয়া আক্তার ইতু, লায়লা, মিজু, নিশাত নাজনিন, রাশেদ, কাকলি, সাইদ, তামান্না ও গালিবকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের সার্জারি চিকিৎসক এনকে আলম বলেন, ‘আহতদের মধ্যে প্রধান শিক্ষক কাজেম হোসেনের অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। অন্যরা কম-বেশি আঘাতপ্রাপ্ত।’
স্কুলটির অভিভাবকরা জানিয়েছেন, গাড়িটিতে ২৯ শিক্ষার্থী এবং শিক্ষক-অভিভাবক মিলিয়ে মোট ৬০ জন যাত্রী ছিলেন।
/এআর/