ঝিনাইদহের দুই জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান শেষ

ঝিনাইদহের চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় অভিযানঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে দুটি জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। বুধবার দ্বিতীয় দিনের মতো সেখানে অভিযান চালায় র‌্যাব। বেলা ১২টার দিকে র‌্যাবের মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান অভিযান শেষ হওয়ার ঘোষণা দেন। এদিন তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়।  

বুধবার সকাল পৌনে ৯টা থেকে র‌্যাবের কমান্ডো বাহিনী ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযান শুরু করে। র‌্যাব-৬ এর ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ একথা জানিয়েছেন। এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় অভিযান স্থগিত করা হয়েছিল।  ঘটনাস্থল থেকে আশেপাশের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা আছে।ঝিনাইদহে র‌্যাবের প্রেস ব্রিফিং

বুধবার অভিযান শুরুর সময় উপস্থিত ছিলেন র‌্যাবের মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান, পরিচালক অপারেশন লে. কর্নেল মাহমুদ, র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার এডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ।ঝিনাইদহের চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা

মঙ্গলবার অভিযানে চালিয়ে দুটি বাড়ির একটি থেকে দুটি সুইসাইডাল ভেস্ট, ৫টি শক্তিশালী বোমা, ১৮টি ডিনামাইট স্টিক, বোমা তৈরির ১৮৬ টি সার্কিট ও একটি অ্যান্টি মাইন উদ্ধার করা হয়।

সোমবার রাতে সেলিম ও প্রান্ত নামে নব্য জেএমবি দুই সদস্যকে আটক করে র‌্যাব। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, চুয়াডাঙ্গা গ্রামের তিন আস্তানায় অভিযান শুরু করে র‌্যাব।

/এফএস/ 

আরও পড়ুন- 
রোহিঙ্গা ইস্যুতে শক্ত অবস্থানে বাংলাদেশ, চাপে মিয়ানমার