স্বাভাবিক জীবনে ফেরা ‘দস্যুরা’ পেলো ঈদ উপহার

র‌্যাবের পক্ষ থেকে আত্মসমর্পণকারী জলদস্যুদের ঈদ উপহার মংলায় র‌্যাবের পক্ষ থেকে স্বাভাবিক জীবনে ফেরা ‘জলদস্যুদের’ ঈদ উপহার দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) সকাল ১১টায় মংলার ইঞ্জিনিয়ারিং ঘাটে বনের সাত বাহিনীর ৮৪ জন সদস্যদের এ উপহার দেওয়া হয়।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, সকালে মংলা বন্দর কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ারিং ঘাটে মহাপরিচালক র‌্যাব ফোর্সের পক্ষ থেকে র‌্যাবের উপসহকারী পরিচালক মো. জামান উদ্দিন দস্যুদের মাঝে ঈদ উপহার হস্তান্তর করেন। এসব উপহারের মধ্যে ছিলো শাড়ি, লুঙ্গি এবং সেমাই, চিনি ও মসলা।

Mongla 01এ সময় র‌্যাবের উপসহকারী পরিচালক মো. জামান উদ্দিন সাংবাদিকদের বলেন, আত্মসমর্পণকারী এসব দস্যুরা পরিবার পরিজন নিয়ে যাতে ভালভাবে ঈদ উদযাপন করতে পারে সেজন্য র‌্যাবের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, সুন্দরবনের আত্মসমর্পণকারী জলদস্যু জাহাঙ্গীর, শান্ত, মাস্টার, সাগর, কবিরাজ, খোকা বাবু এবং নোয়া বাহিনীর ৮৪ জন সদস্যদের মাঝে এ উপহার সামগ্রী হস্তান্তর করা হয়। এসব দস্যুদের বাড়ি মংলা, রামপাল, মোড়েলগঞ্জ এবং শরনখোলা উপজেলায়।

গত বছরের ২৯ জুন মংলা বন্দর কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ারিং ঘাটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের হাতে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়ে দস্যু মাস্টার বাহিনী প্রথম আত্মসমর্পণ করেন। এরপর বাকি বাহিনীগুলো ধীরে ধীরে অস্ত্রসহ আত্মসমর্পণ করে।

/বিএল/