উন্নত দেশ গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

বর্তমানে ছেলে ও মেয়েদের শিক্ষা অর্জনে সমতা এসেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘ক্ষুধা, দারিদ্র্য ও কুশিক্ষার অবসান ঘটিয়ে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার। এ জন্য নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তিতে গড়ার প্রক্রিয়া চলছে। আমাদের প্রধান চ্যালেঞ্জ শিক্ষার গুণগত মান উন্নত করা।’ বৃহস্পতিবার বেলা ১১টায় যশোর উপশহর ক্রীড়া উদ্যানে আয়োজিত ৪৬তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দেশের ৮টি শিক্ষা বোর্ডের উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষাসচিব সোহরাব হোসেন, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল আলীমসহ সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও যশোরের জেলা প্রশাসক উপস্থিত ছিলেন। আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এদিকে, অনুষ্ঠান শেষে সার্কিট হাউজ ফেরার পথে বেলা সাড়ে ১২টার দিকে প্রেসক্লাবের সামনে মন্ত্রীর গাড়িবহর থামিয়ে এমপিওভুক্তির দাবি জানান স্বীকৃতিপ্রাপ্ত ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা। এসময় শিক্ষকরা সড়কে শুয়ে পড়েন এবং মন্ত্রীর পা জাপটে ধরে এমপিওভূক্তির দাবি জানান। মন্ত্রী তাদের আশ্বস্ত করে বলেন, বৈষম্য নিরসনে অর্থ ও শিক্ষা মন্ত্রণালয় যৌথভাবে একটি কমিটি করেছে। এক সঙ্গে অর্থছাড়ের ব্যাপারে চেষ্টা করা হচ্ছে। অর্থ ছাড় হলে সব সমস্যার সমাধান হবে।

 আরও পড়তে পারেন: রোহিঙ্গাদের ব্যবহার করে কেউ যেন অপরাধ না ঘটায়: শ্রিংলা