নিরাপদ সড়কের দাবিতে সাতক্ষীরার শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন

শিক্ষার্থীদের মানববন্ধননিরাপদ সড়কের দাবিতে সাতক্ষীরা জেলার মাধ্যমিক পর্যায়ের প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে এ কর্মসূচি চলে দুপুর ১২টা পর্যন্ত। এসময় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুনসহ শিক্ষা প্রশাসনের কর্মকর্তারা এসব প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

সাতক্ষীরা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান জানান, সদর উপজেলায় স্কুল ও মাদ্রাসা মিলে শতাধিক স্কুলে এবং পুরো জেলায় এক হাজারেরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের লক্ষাধিক শিক্ষার্থী এই কর্মসূচি পালন করেছে। তবে দুর্গাপূজার ছুটি থাকায় অনেক শিক্ষার্থীই এ কর্মসূচিতে অংশ নিতে পারেনি বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনায় পরিবার হারায় আপনজনকে, তাদের স্বপ্নের মৃত্যু হয়; আর জাতি হারায় প্রতিভাবানদের। চালকদের সচেতনতা সৃষ্টি, গাড়ি চালানোর ব্যাপারে তাদের সঠিক জ্ঞান দান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্ব। তাদের তা পালন করতে হবে। আমরা দুর্ঘটনায় আর কাউকে হারাতে চায় না।

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়, সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইনস হাইস্কুল, ডিবি গার্লস হাইস্কুল, নবারুন বালিকা উচ্চ বিদ্যালয়, পিএন হাইস্কুল, ডিবি ইউনাইটেড হাইস্কুলসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এই কর্মসূচিতে অংশ নেয়। ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড হাতে শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ধরনের শ্লোগান দেয়।