বেনাপোল সীমান্ত থেকে দুই শিশু ও এক নাইজেরিয়ানসহ ১৩ জন আটক

বেনাপোল সীমান্ত থেকে দুই শিশু ও এক নাইজেরিয়ানসহ ১৩ জন আটক

বেনাপোল পোর্ট থানার পুটখালী বিজিবি ক্যাম্পের সদস্যরা সোমবার দুপুরে অভিযান চালিয়ে দুই শিশু ও এক নাইজেরিয়ান নাগরিকসহ ১৩ নারী-পুরুষকে আটক করেছে। এ সময় কোনও পাচারকারীকে আটক করতে পারিনি বিজিবি।

বিজিবি সূত্রে জানা যায়, গত ২ মাস আগে আটক বাংলাদেশিরা অবৈধ পথে ভারতের বনগাঁ ও বারাসাত এলাকায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিল। সোমবার দেশে ফেরার সময় পুটখালী সীমান্তের একটি মাঠ থেকে তাদের আটক করা হয়। আর নাইজেরিয়ান নাগরিক ইকোচিকো সিডনিউ (৫০) একজন ফুটবল কোচ। তার পাসপোর্টে ভিসা না থাকায় সেও অবৈধভাবে বাংলাদেশে ঢুকার সময় বিজিবি তাকে আটক হয়।

সোমবার (১৯ নভেম্বর) সকাল ১১টার সময় পুটখালী গ্রামের মাঠের মধ্য থেকে তাদের আটক করে বিজিবি। আটকৃতদের বাড়ি খুলনা, বরিশাল ও নড়াইলের বিভিন্ন এলাকায়।

২১ বিজিবির পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার আবুল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভারত থেকে বেশ কিছু নারী-পুরুষ ও শিশু অবৈধভাবে বাংলাদেশে ঢুকে বেনাপোলের পুটখারীতে একটি গ্রামের মাঠে অবস্থান করছিল। এ ধরনের সংবাদের ভিত্তিতে সুবেদার আবুল হোসেন ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে ৯ পুরুষ, ২ নারী ও ২ শিশুকে আটক করে।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার একজন নাইজেরিয়ান নাগরিকসহ ১৩ নারী-পুরুষ ও শিশুকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।