কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

বন্দুকযুদ্ধকুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে রফিক উদ্দিন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহত রফিক একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। পুলিশের ভাষ্যমতে শুক্রবার (২৬ এপ্রিল) ভোর রাতে সদর উপজেলার ভাদালিয়া স্বস্তিপুর এলাকায় দুই দল মাদক ব্যবসায়ী ও পুলিশের মধ্যে সংঘটিত বন্দুকযুদ্ধে প্রাণ হারান রফিক।

রফিক উদ্দিন কুষ্টিয়া শহরতলীর বাড়াদী এলাকার দাউদ আলীর ছেলে।

কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন নিহতের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, দুটি ম্যাগজিন ও ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

তিনি বলেন, রাতে পুলিশের কাছে খবর আসে স্বস্তিপুর এলাকায় দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধ চলছে। এমন খবরে কুষ্টিয়া মডেল থানা পুলিশ ও ডিবি পুলিশের দুটি দল ঘটনাস্থলে পৌঁছালে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায়। প্রায় আধাঘণ্টা চলা বন্দুকযুদ্ধে শেষ পর্যন্ত মাদক ব্যবসায়ীরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি নাসির উদ্দিন আরও বলেন, খোঁজ নিয়ে জানতে পেরেছি নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িত ছিল। তার বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানাসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে।