খুলনার সাবেক মেয়র তৈয়েবুর রহমান আর নেই

খুলনার সাবেক মেয়র শেখ তৈয়েবুর রহমানখুলনার সিটি করপোরেশনের সাবেক মেয়র অ্যাডভোকেট শেখ তৈয়েবুর রহমান (৮২) আর নেই। শুক্রবার ১১টার দিকে খুলনার নারগিস মেমোরিয়াল ক্লিনিকে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)।
খুলনার ২২ নং ওয়াড বিএনপির সহ-সভাপতি এমকে এ সিদ্দিক উল্লাহ বাংলাট্রিবিউনকে বলেন, শুক্রবার রাত পৌনে ১১টায় মহানগরীর গগনবাবু রোডের নিজ বাসভবনে অসুস্থ হয়ে পড়লে তৈয়েবুর রহমানকে পার্শ্ববর্তী নারগিস মেমোরিয়াল ক্লিনিকে নেওয়া হয়।  সেখানে প্রায় ১০ মিনিট থাকার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তৈয়েবুর রহমানের তিন মেয়ে ও এক ছেলে। ছেলে ঢাকায় তিন মেয়ে দেশের বাইরে থাকেন। মৃত্যুর সময় তার স্ত্রী পাশে ছিলেন।
স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে তৈয়েবুর রহমান অসুস্থ ছিলেন। শুক্রবার হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে জরুরি ভিত্তিতে পার্শ্ববর্তী ক্লিনিকে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।
তৈয়েবুর রহমান সেন্ট্রাল বিএনপির কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাসন-আমলে  সেনেগালের রাষ্ট্রদূতের দায়িত্বপালন করেন তৈয়েবুর রহমানা। ১৯৯৬ সালে দলীয় মনোনয়ন পাওয়াকে কেন্দ্র করে খুলনা বিএনপি দুই গ্রুপে বিভক্ত হয়ে যায়। এর এক গ্রুপের নেতৃত্বে ছিলেন তৈয়েবুর রহমান।এছাড়া, খুলনা সিটি করপোরেশনের তিনবার মেয়র ছিলেন তিনি। এরমধ্যে প্রথমবার মনোনীত ও দুবার নির্বাচিত।

/এআর/এমএনএইচ/