হাসপাতাল থেকে পালালেন ৩ করোনা রোগী, বন্ধ মোবাইল

মাগুরায় করোনায় আক্রান্ত শুনে হাসপাতাল থেকে পালিয়েছেন তিন রোগী। বুধবার (০২ জুন) মাগুরার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পালিয়েছেন তারা। মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোকসেদুল মোমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পালিয়ে যাওয়া রোগীরা হলেন মহম্মদপুর উপজেলার রুইজানি গ্রামের মৃত হাসান উদ্দিন মুন্সীর ছেলে আলী আকবর মুন্সী (৬০), একই গ্রামের মৃত তমাল মোল্লার ছেলে আবু মোল্লা (৬০) ও বিনোদপুর এলাকার হাসেম মৃধার স্ত্রী (৫০) খাদিজা বেগম। করোনা আক্রান্ত হওয়ার পর তাদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে লকডাউন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামানন্দ পাল।

হাসপাতাল সূত্র জানায়, সোমবার (৩১ মে) করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ওয়ার্ডে ভর্তি হন ছয়জন। মঙ্গলবার (০১ জুন) তাদের নমুনা পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে পাঠানো হয়। বুধবার দুপুরে ল্যাব থেকে দেওয়া প্রতিবেদনে তিনজনের করোনা পজিটিভ আসে। বিষয়টি শুনে হাসপাতাল থেকে পালিয়ে যান তারা।

হাসপাতালের আবাসিক চিকিৎসক কাজী আবু আহসান বলেন, দুপুরে ওই তিন রোগীকে খুঁজতে ওয়ার্ডে যান দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা। তখন থেকেই খোঁজ পাওয়া যাচ্ছে না। এমনকি ভর্তির সময় তাদের দেওয়া মোবাইল নম্বরও বন্ধ পাওয়া যাচ্ছে। তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক বিশ্বাস বলেন, পালিয়ে যাওয়া তিন করোনা রোগীর সন্ধান পেতে কাজ করছে পুলিশ। আত্মীয়দের মাধ্যমে তাদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।