করোনা রোগীর চাপে বাড়লো খুলনা মেডিক্যাল হাসপাতালের শয্যা

করোনা রোগী বাড়তে থাকায় খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের ১০০ শয্যার করোনা ইউনিটকে ১৩০ শয্যায় উন্নীত করা হয়েছে।

বুধবার (১৬ জুন) দুপুর থেকে ১৩০ শয্যা হাসপাতালের কার্যক্রম শুরু হয়েছে। খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রবিউল ইসলাম বলেন, করোনা ইউনিটে ৩০টি শয্যা বাড়িয়ে ১৩০ শয্যায় উন্নীত করা হয়েছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (​আরএমও) ও করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, প্রতিদিন করোনা রোগীর চাপ বাড়ছে। শয্যা সংকটে রোগীদের ফ্লোরে রেখে চিকিৎসা দিতে হয়। এ অবস্থায় করোনা ইউনিটে আরও ৩০টি শয্যা বাড়ানো হয়েছে।

তিনি বলেন, বুধবার পর্যন্ত হাসপাতালে ১৩৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগী ৭০ জন এবং বাকি ২১ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। হাসপাতালের আইসিইউতে ২০ জন ও এইচডিইউতে ২৮ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৩৮ জন। আর ছাড়পত্র নিয়েছেন ৫০ জন। এ সময়ে মারা গেছেন নয়জন। পাঁচজন ছিলেন করোনা পজিটিভ।

ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, বুধবার দুপুর পৌনে ১২টার দিকে করোনা ইউনিটে হাসিনা বেগম (৭৮) নামে একজন করোনা রোগী মারা গেছেন। তিনি খুলনার ফুলতলা উপজেলার পোগ্রাম কসবা গ্রামের মৃত কাজী বেলায়েত হোসেনের স্ত্রী। ১৩ জুন করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন তিনি।