মাদক মামলায় চিকিৎসকের ১৫ বছর কারাদণ্ড

কুষ্টিয়ায় মাদক মামলায় আসাদুজ্জামান ফিরোজ নামে এক চিকিৎসককে ১৫ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (১০ অক্টোবর) দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ ছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় জয়নাল আবেদীন জয় ও নাহারুল ইসলামকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

রায় ঘোষণার সময় আসাদুজ্জামান ফিরোজ আদালতে উপস্থিত ছিলেন। তিনি ভেড়ামারা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের গোলাপনগর গ্রামের কারিগরপাড়ার আব্দুল রাজ্জাকের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় মিরপুর উপজেলার নাজারুল মালিথার স’ মিলের ভেতর মাদক বিরোধী অভিযান চালিয়ে ইয়াবা সেবনকালে কুষ্টিয়া সরকারি টিবি হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. আসাদুজ্জামান ফিরোজ, জয়নাল আবেদীন জয় ও নাহারুল ইসলামকে আটক করে পুলিশ।

এ সময় তাদের শরীর ও ঘর তল্লাশি করে দুই হাজার পিস ইয়াবা ও ইয়াবা সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় মিরপুর থানায় মাদক আইনে মামলা করা হয়। রায় ঘোষণা শেষে আসাদুজ্জামান ফিরোজকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।