বেনাপোল-পেট্রাপোলে আমদানি-রফতানি বন্ধ 

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সরকারি ছুটি থাকায় বুধবার (২০ অক্টোবর) বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। 

আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে বন্দর দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাজু আহম্মেদ। 

বেনাপোল বন্দর দিয়ে প্রতিদিন গড়ে পণ্যবোঝাই ৩০০ থেকে ৩৫০টি ট্রাক ভারত থেকে আসে। বাংলাদেশ থেকেও দিনে গড়ে প্রায় ২০০ ট্রাক পণ্য যায় ভারতে।

শিল্প-প্রতিষ্ঠানের কাঁচামালের পাশাপাশি বিভিন্ন খাদ্যদ্রব্য এই বন্দর দিয়ে আসে। ভারত থেকে বাংলাদেশে আমদানি করা পণ্যের ৮০ ভাগই আসে বেনাপোল বন্দর দিয়ে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা বলেন, ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আজ সরকারি ছুটি। এ কারণে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ নিয়ে পত্র বিনিময় হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমান জানান, আগামীকাল থেকে আবার স্বাভাবিকভাবেই আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে।