ভোটারের দীর্ঘ লাইন, কারও মুখে মাস্ক নেই

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ছিল বেশি। তবে ভোটারদের মাঝে স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত। কারও মুখে মাস্ক দেখা যায়নি। এতে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার খাদিমপুর ইউনিয়নের খাদিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভোটারদের উপচে পড়া ভিড়। ভোট দিতে লাইনে দাঁড়িয়ে আছেন সবাই। কেন্দ্রের সীমানা পেরিয়ে যায় ভোটারদের লাইন। দীর্ঘ লাইনে একজনের মুখেও দেখা যায়নি মাস্ক। দু’একজনের হাতে মাস্ক ছিল। সবাই ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়েছেন। স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা ছিল না কারও। এভাবে ভোট দিয়ে বাড়ি ফিরেছেন তারা।

দীর্ঘ লাইনে একজনের মুখেও দেখা যায়নি মাস্ক

স্থানীয় সূত্র জানায়, ভোটারদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করার বিষয়ে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস বলেছেন, ভোটারদের স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য নির্দেশনা আছে। প্রতিটি ভোট কেন্দ্রের সামনে স্বাস্থবিধি মেনে চলতে ব্যানার ফেস্টুন টানানো হয়েছে। এরপরও স্বাস্থবিধি মানেননি ভোটাররা।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, ভোটারদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেদকে স্বাস্থ্য বিভাগ নির্দেশ দিয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করার দায়িত্ব নির্বাচন কর্মকর্তাদের। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আলমডাঙ্গার ১৩ ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচন চলছে। নির্বাচনে ১৩ ইউপিতে ভোটার রয়েছেন দুই লাখ ২৫ হাজার ৫০৩ জন। বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা।