‌‘সরকার নিজস্ব অর্থায়নে মেগা প্রকল্প বাস্তবায়ন করছে’

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সরকার নিজস্ব অর্থায়নে মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। পদ্মা সেতু নির্মাণ প্রায় শেষের পথে। 

শনিবার (২ এপ্রিল) বিকালে সার্কিট হাউজ ময়দানে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে আলোচনা সভা এবং সাত দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্যমেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  এ সময় স্টল প্রতিনিধিদের মাঝে ক্রেস্ট প্রদান করেন মেয়র।

আব্দুল খালেক বলেন, দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে প্রায় দুই হাজার পাঁচশ’ মার্কিন ডলার। ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়ন এবং ২০৪১ সালের মধ্যে দেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন ততদিন এভাবেই দেশের উন্নয়ন হবে।

তিনি আরও বলেন, অর্থনীতিতে এসএমই খাত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। ক্ষুদ্র ও মাঝারি শিল্পে মূলধন যোগানোর মাধ্যমে উদ্যোক্তা তৈরি ও বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখছে এই খাত। উদ্যোক্তা হয়ে নিজের পায়ে দাঁড়াতে হবে। বড় উদ্যোক্তা হতে হলে নিজেকে নার্সিং করতে হবে। ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ সব ধরনের শিল্পের প্রসার ঘটাতে হবে। সরকার ব্যাংকের মাধ্যমে উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দিচ্ছে। 

খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আব্দুর রশিদ, কেএমপি’র উপপুলিশ কমিশনার (উত্তর) মোল্যা জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ প্রমুখ।