এনআইডির বয়স সংশোধনে ৩০ হাজার টাকা দাবির অভিযোগ

জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) সংশোধনের জন্য ৩০ হাজার টাকা ঘুষ দাবির অভিযোগ উঠেছে চুয়াডাঙ্গা নির্বাচন অফিসের খাজা নামের এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত ওই ব্যক্তি চুয়াডাঙ্গা নির্বাচন অফিসে ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে কর্মরত।

বুধবার এ ঘটনায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচন অফিসের অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছেন শহরের সাতগাড়ি নতুনপাড়ার আব্দুল আলিমের ছেলে মিঠুন আলী।

অভিযোগকারী মিঠুন জানিয়েছেন, বুধবার তার দুলাভাই শান্তি মিয়ার জাতীয় পরিচয়পত্রে বয়স সংশোধনের জন্য চুয়াডাঙ্গা নির্বাচন অফিসে যান তিনি। এ সময় নির্বাচন অফিসে কর্মরত ডাটা এন্ট্রি অপারেটর খাজা নামের এক ব্যক্তি তার কাছে বয়স সংশোধনের জন্য ৩০ টাকা দাবি করেন। পরে তার পাশে সেবা নেওয়ার জন্য দাঁড়িয়ে থাকা আরেক ব্যক্তির কাছে নির্বাচন কর্মকর্তার স্বাক্ষরের জন্য ৩ হাজার টাকা দাবি করেন অভিযুক্ত খাজা।

মিঠুন বলেন, ‘নিরুপায় হয়ে আমি জেলা প্রশাসকের নিকট অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য লিখিত অভিযোগ করেছি।’

এ ঘটনায় জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেদ বলেন, ‘অভিযুক্ত ব্যক্তি নির্বাচন অফিসের সঙ্গে সংশ্লিষ্ট নন। তিনি নির্বাচন অফিসে আউট সোর্সিংয়ের কাজ করেন।’