এজেন্ট ব্যাংকের ১০ লাখ টাকা তুলে কর্মচারী লাপাত্তা

ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলায় পাঁচটি প্রতিষ্ঠান থেকে ১০ লাখ ৭ হাজার টাকা তুলে নিয়ে সাহেব আলী নামে ডাচবাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ‘রকেট’-এর এসআর পদের এক কর্মী লাপাত্তা। এ ঘটনায় কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগসূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে অফিসে এসে প্রতিদিনের মতো মার্কেটে যায় সাহেব আলী। বিভিন্ন প্রতিষ্ঠান থেকে টাকা নিয়ে আর ফিরে আসেনি। পরে তার বাড়িতে খবর নিতে গেলে সেখানেও কাউকে পাওয়া যায়নি। সাহেব আলী ঝিনাইদহ সদর উপজেলার মধুপুর গ্রামের সোহরাব আলীর ছেলে।

কালীগঞ্জ জামান ট্রেডার্স থেকে রকেট এজেন্ট ব্যাংকের ৫ লাখ ১৮ হাজার টাকা, গাজীর বাজার মোবাইল এজেন্ট ব্যাংক থেকে ১ লাখ ৫০ হাজার টাকা, আলতাফ ট্রেডার্স থেকে ৩ লাখ টাকা, মল্লিকপুর থেকে শিমুল ৩০ হাজার টাকা, টিটো মিয়া নামে একজনের কাছ থেকে ৯ হাজার টাকাসহ মোট ১০ লাখ ৭ হাজার টাকা উত্তোলন করেছিল সে।

জামান ট্রেডার্সের মালিক বি এম কামরুজ্জামান জানান, ডাচবাংলা ব্যাংকের মোবাইল এজেন্ট ব্যাংকিংয়ের এসআর পদে চাকরি করতো সাহেব আলী। প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে অফিসে এসে মার্কেটে যায়। সন্ধ্যার মধ্যে ফিরে না আসায় আমি তার মোবাইলে কল করি, কিন্তু তার নম্বর বন্ধ পাই। পরে বিভিন্ন মার্কেটে খোঁজ নিয়ে জানতে পারি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে টাকা উত্তোলন করে নিয়ে চলে গেছে।

এ বিষয়ে কালীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্লা জানান, টাকা নিয়ে পালিয়ে গেছে- এমন একটি অভিযোগ পেয়েছি। টাকা উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে।