নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে গড়াই নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে উপজেলার চাপড়া ইউনিয়নের জয়নাবাদ গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় চাপড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এনামুল হক মনজু খবরটি নিশ্চিত করেছেন।

নিহত দুই শিশু হলো কুমারখালী উপজেলার জয়নাবাদ গ্রামের আলমগীর হোসেনের ছেলে সাহেদ আলী (৮) এবং একই উপজেলার শেরকান্দী গ্রামের আক্তারুজ্জামান শামীমের মেয়ে শেফা খাতুন (১৩)। সম্পর্কে তারা একে অপরের মামাতো-ফুফাতো ভাইবোন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে শেফা তার মামাবাড়ি বেড়াতে আসে। বুধবার মামাতো ভাই সাহেদকে সঙ্গে নিয়ে বাড়ির পাশের গড়াই নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। দীর্ঘক্ষণ তাদের দেখতে না পেয়ে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। খোঁজাখুঁজির একপর্যায়ে নদী থেকে সাহেদের মরদেহ উদ্ধার করা হয়। পরে শেফাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স্থানীয় চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মনজু বলেন, ‘বুধবার মামাতো ভাই সাহেদকে সঙ্গে নিয়ে বাড়ির পাশের গড়াই নদীতে গোসল করতে গিয়ে পানির স্রোতে ডুবে যায় তারা। পরে খোঁজাখুঁজির একপর্যায়ে নদী থেকে সাহেদের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় শেফাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।’

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম বলেন, ‘গড়াই নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই তাদের মরদেহ হস্তান্তর করা হয়েছে।’