মোংলায় নামাজ পড়ে বৃষ্টির জন্য প্রার্থনা

বাগেরহাটের মোংলায় তীব্র তাপপ্রবাহের সঙ্গে অসহনীয় রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। তীব্র গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে পৌর শহরের কেন্দ্রীয় ঈদ গাহ মাঠে বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় বৃষ্টির প্রার্থনায় নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। মোংলা ইমাম পরিষদের উদ্যোগে এবং পৌর কর্তৃপক্ষের তত্ত্বাবধানে এ নামাজে সব শ্রেণি-পেশার কমপক্ষে দুই হাজার মুসল্লি অংশ নেন।

ইসতিসকার (বৃষ্টির জন্য যে নামাজ আদায় করা হয়) নামাজে ইমামতি করেন মোংলা ইমাম পরিষদের সভাপতি ও বি এল এস মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা রেজাউল করিম। নামাজ শেষে দেশের ওপর দিয়ে বয়ে চলা তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে আল্লাহর কাছে ক্ষমা চাওয়া হয়।

নামাজে আসা মুসল্লি মনিরুল ইসলাম দুলু, জসিম উদ্দিন ও এস এম মহিউদ্দিন বলেন, সারা দেশের মতো মোংলাও অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। সে জন্য রাসুল (সা.) এর সুন্নত অনুযায়ী দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করলাম এবং বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া চাইলাম।

নামাজ পড়ানো ইমাম হাফেজ মাওলানা রেজাউল করিম বলেন, দীর্ঘদিন ধরে প্রচণ্ড গরম, তার ওপর বৃষ্টি নাই। ফসল নষ্ট হচ্ছে। সাধারণ মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। যে কারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া, তিনি আমাদের নামাজ কবুল করবেন এবং বৃষ্টি দেবেন। 

এ সময় উপস্থিত ছিলেন- পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমানসহ পৌর শহরের সবকটি মসজিদের ইমাম ও সাধারণ মুসল্লিরা।