শিক্ষক নিহতের ঘটনায় ফুলবাড়ীয়ায় ৩ দিনের কর্মসূচি

mymensingh pic-2 ( 1-12-16)ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শিক্ষকসহ দুজন নিহতের ঘটনার বিচার দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছেন প্রাক্তন শিক্ষার্থীরা।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে কালো ব্যাচ ধারণ করে শোক র‌্যালিতে শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকাবাসী স্বতস্ফুর্তভাবে অংশ নেন।

শোক র‌্যালিটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ ক্যাম্পাসে এসে সমাবেশ করে। সমাবেশে প্রাক্তন শিক্ষার্থী এটিএম মহসিন শামিম, অছেক বিল্লাহ শামীম, পৌর শ্রমিক লীগের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জল, বিল্লাল হোসেন, প্রশান্ত বিশ্বাস, আজহারুল ইসলাম রিপন, ফুলবাড়িয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক লিটনসহ এলাকাবাসী বক্তব্য রাখেন। সমাবেশে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়।

mymensingh pic-4 ( 1-12-16)তিন দিনের কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল শুক্রবার মসজিদে দোয়া, শনিবার শোকসভা ও রবিবার শোক র‌্যালি।প্রসঙ্গত, ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের জন্য বেশ কিছুদিন ধরেই আন্দোলন করে আসছিলেন শিক্ষক-শিক্ষার্থীরা। প্রত্যক্ষদর্শী ও নিহতদের স্বজনদের ভাষ্য অনুযায়ী, রবিবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে আন্দোলনরতরা মিছিল বের করতে চাইলে ক্যাম্পাসে ঢুকে পুলিশ লাঠিচার্জ করে। এরপর শিক্ষক ও শিক্ষার্থীরা ফুলবাড়ীয়া-ময়মনসিংহ সড়ক ব্যারিকেড দেওয়ার চেষ্টা করলে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে পুলিশের বেধড়ক লাঠিচার্জে গুরুতর আহত হন শিক্ষক আবুল কালাম  আজাদ ও পথচারী ছফর আলী। হাসপাতালে নেওয়ার পথে ছফর আলী মারা যান। এরপর চিকিৎসাধীন অবস্থায় মারা যান শিক্ষক আবুল কালাম আজাদ। তবে পুলিশের দাবি তারা হার্ট অ্যাটাকে মারা যান।  

আরও পড়ুন:

ফুলবাড়ীয়ায় শিক্ষকদের সঙ্গে ধর্মমন্ত্রীর বৈঠক: আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত

/বিটি/